কলকাতা 

হনুমান জয়ন্তীতে রাজ্যে অশান্তি এড়াতে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিতে বলল কলকাতা হাইকোর্ট

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আগামীকাল বৃহস্পতিবার হনুমান জয়ন্তী উপলক্ষে যাতে রাজ্যের কোথাও অশান্তি না হয় তার জন্য কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিতে বলল কলকাতা হাইকোর্ট।

বুধবার রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে এ কথা জানিয়েছে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। বৃহস্পতিবার হনুমান জয়ন্তী। তার আগের দিন রাজ্যকে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নেওয়ার কথা বলল উচ্চ আদালত।

Advertisement

হাই কোর্ট জানাল, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে আধা সামরিক বাহিনী সাহায্য করবে পুলিশকে। সাধারণ মানুষের শান্তি এবং নিরাপত্তার যাতে অভাব না হয় সে জন্য কাজ করবে কেন্দ্রীয় বাহিনী। শান্তি বজায় রাখতে আধা সামরিক বাহিনীর সাহায্য কোথায়, কতটা নেওয়া হবে তা নিয়ে যে কোনও সিদ্ধান্ত নিতে পারবে পুলিশ।

বুধবার ওই মামলাটির শুনানিতে হুগলির রিষড়ায় শান্তি ফেরাতে প্রাথমিক ভাবে রাজ্য সরকারকে প্রয়োজনে আধা সামরিক বাহিনীর সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছিল ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এ ক্ষেত্রে কী পদক্ষেপ করা যায় তা নিয়ে এক ঘণ্টার মধ্যে অ্যাডভোকেট জেনারেলকে রাজ্যের কাছে জানতেও বলেছিল হাই কোর্ট। এর পর দুপুর ১২টায় আবার শুনানি হয়। সেই সময় রাজ্যকে এ কথা বলে উচ্চ আদালত।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ