জেলা 

আমানত ফাউন্ডেশন ট্রাস্টের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ মুর্শিদাবাদের সামসেরগঞ্জে

শেয়ার করুন

গত শনিবার ১লা এপ্রিল ২০২৩ প্রতি বছরের ন্যায় এ বছরও আমানত ফাউন্ডেশন ট্রাস্ট পবিত্র রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছে । স্থানীয় মানুষের থেকে দান-সাদকা সংগ্রহের সাথে সাথে আমেরিকার তাজ এবং জাকির সৈয়দ চ্যারিটেবল ফাউন্ডেশনের সহযোগিতায় মুশিদাবাদ জেলার সামসেরগঞ্জ ব্লকের ধানঘাড়া ও হিরননন্দনপুর গ্রামে ৯ জন বিধবা, ২ জন শারীরিকভাবে অক্ষম ৩ জন এতিমদের ও ১১ জন গরিবদের মধ্যে ইফতারের দ্রব্যাদি বিতরণ করা হয়। মূলত ইফতার সামগ্রী যেমন-(ছোলা, চিনি, খেজুর, চিড়া-মুড়ি) বিতরণ করা হয়। পুরো মাস জুড়ে ইফতার বিতরণ কর্মসূচী চলবে ।

বর্তমানে করোনা পরবর্তী বেকারত্বে ক্রমবর্ধমান অবস্থার দুঃস্থ মানুষদের মধ্যে তীব্র খাদ্য সংকট বর্তমান এমতাবস্থায় পবিত্র রমজান মাসের আগমন উপলক্ষে মানুষের মাঝে উৎসাহ বাড়াতে আমানত ইফতার সামগ্রী বিতরনের কর্মসূচী গ্রহণ করে। এ ব্যাপারে আমানত ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মুহাম্মাদ শাহ আলম সাহেব বলেন- দুনিয়ার মানুষের সেবা তথা বান্দার হক আদায় করা আমাদের প্রতিটি সহমর্মী মানুষের কর্তব্য, আমরা তা পালন করতে চেষ্টা করেছি মাত্র। আগামী দিনে যাতে আরও বেশি মানুষের পাশে দাঁড়াতে পারি সে তৌফিক আল্লাহ আমাকে দিন । এ পৃথিবীতে সমস্ত মানুষ একমাত্র আল্লাহর অনুগত হয়ে যদি জীবন যাপন করে তাহলে এই পৃথিবীতে কোন অন্যায় অশান্তি থাকবে না। আমরা সেই পৃথিবী কামনা করি। করোনা আবহে সমস্ত মানুষ সুস্থ হয়ে উঠুক আল্লাহতালার কাছে এই দোওয়া করি।

Advertisement

রমজান মাসে এই ইফতার সামগ্রী বিতরনের কাজটি সুষ্ঠুভাবে তত্ত্বাবধান করেন আমানত ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জনাব জালালউদ্দিন আহমেদ সাহেব ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ