কলকাতা 

DA News: DA আন্দোলনকারীদের প্রতিনিধির সঙ্গে রাজ্যপালের বৈঠক ব্যর্থ! সরকারপক্ষ আলোচনায় না বসলে অনশন প্রত্যাহার নয় স্পষ্ট জানিয়ে দিলেন DA আন্দোলনকারীরা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  রাজ্যপাল সি বি আনন্দ বোসের আহবানে DA আন্দোলনকারীরা আজ রবিবার বেলা এগারোটায় বৈঠকে বসেন। কিন্তু সেই বৈঠক থেকে কোন রফা সূত্র বেরিয়ে আসেনি। ডি এ আন্দোলনকারীদের বক্তব্য সরকারপক্ষ আলোচনায় না বসলে অনশন প্রত্যাহার করা হবে না।

উল্লেখ্য গতকাল শনিবার DA আন্দোলনকারীদের অনশন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল এবং সব পক্ষকে আলোচনার টেবিলে বসে সমস্যার সমাধান করার পরামর্শ দিয়েছিলেন রাজ্যের অভিভাবক সিভি আনন্দ বোস। আজ রবিবার বেলা এগারোটা নাগাদ সংগ্রামী যৌথ মঞ্চে পক্ষ থেকে পাঁচ সদস্য রাজভবনে যান রাজ্যপালের সঙ্গে এ নিয়ে আলোচনা করার জন্য।

Advertisement

ঘন্টাখানেক বৈঠক শেষে বেরিয়ে আসার পর রাজভবনের সামনে সাংবাদিকদের মুখোমুখি হন তাঁরা। প্রথমেই রাজ্যপালকে আরও একবার ধন্যবাদ জানান ডিএ আন্দোলনকারীরা। অনশন প্রত্যাহারের বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেন যৌথমঞ্চের সদস্যরা। সরকারপক্ষের সঙ্গে ডিএ আন্দোলনকারীরা বৈঠকে বসতে চান। ওই বৈঠকের পরই অনশন প্রত্যাহার করা হবে বলে জানিয়ে দেন। বৈঠক ডাকার ক্ষেত্রে রাজ্যপালের মধ্যস্থতার দাবি জানিয়েছেন তাঁরা।

এছাড়া গত ১০ মার্চ ডিএ আন্দোলনকারীরা ধর্মঘট পালন করেন। যৌথ মঞ্চের সদস্যদের দাবি, ধর্মঘট সমর্থনকারীরা বর্তমানে রাজ্য সরকারের চক্ষুশূল। তাই তাঁরা হুমকি পাচ্ছেন। এমনকী কাজে যোগ দিয়ে বাধার মুখেও পড়ছেন। ধর্মঘটকারীদের উপর আক্রমণ বন্ধে রাজ্যপালের হস্তক্ষেপের দাবিও জানান যৌথমঞ্চের সদস্যরা। রাজ্য সরকারের তরফে ডিএ জট কাটাতে আদৌ কোনও পদক্ষেপ নেওয়া হয় কিনা, সেটাই এখন দেখার।

রবিবার রাজ্যপালের সঙ্গে বৈঠক ব্যর্থ হওয়ার পর DA আন্দোলন কোন দিকে মোড় নেয় সেদিকেই তাকিয়ে রয়েছে রাজ্যবাসী। তবে এখনই রাজ্য সরকার বিষয়টিতে হস্তক্ষেপ না করলেই আগামী দিনে বড় সমস্যায় পড়তে পারে প্রশাসন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ