কলকাতা 

‘‘তৃণমূল খুব ভালো সাপোর্ট দিয়েছে আমাদের” বাইরন বিশ্বাস

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : জেতার পর বিধানসভার এসেছিলেন কংগ্রেসের একমাত্র বিধায়ক বাইরন বিশ্বাস । আজ শনিবার তিনি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসেন , সঙ্গে ছিলেন প্রাক্তন বিধায়ক অসিত মিত্র ও নেপাল মাহাতো । স্বাভাবিকভাবে কংগ্রেসের একমাত্র জয়ী বিধায়কের বিধানসভায় প্রথম আসাকে কেন্দ্র করে সাংবাদিকদের মধ্যে উৎসাহ ছিল । স্পিকারের সঙ্গে দেখা করতে তিনি এসেছিলেন মূলত কবে তিনি শপথ নেবেন তা জানতে । স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তাঁদের বলেছেন, রাজভবন থেকে সবুজ সংকেত পেলেই তিনি বাইরন বিশ্বাস তলব করবেন । এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাইরন বিশ্বাস জানান, তিনি মানুষের মহাজোটে জয়ী হয়েছেন । সেখানে যেমন কংগ্রেস আছে, বামেরা আছে, বিজেপি আছে একইভাবে রয়েছে তৃণমূল সমর্থকরাও । বাইরন বলেন,“আমি কংগ্রেসের প্রার্থী ছিলাম। বামফ্রন্ট আমাকে সমর্থন করেছিল। তবে তৃণমূল সমর্থন করেছে। জনগণও সমর্থন করেছে।” তিনি আরও বলেন, “বলা হচ্ছে আমরা নাকি বিজেপির সমর্থন পেয়েছি, বিজেপির থেকে বেশি আমরা তৃণমূলের সমর্থন পেয়েছি। তৃণমূল খুব ভালো সাপোর্ট দিয়েছে আমাদের।”

কংগ্রেসের একমাত্র বিধায়ক বিধানসভায় কী করবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি একজন বিধায়ক হতেই পারি। আমার প্রথম কাজ হবে আমার এলাকার মানুষের দাবি নিয়ে সরব হওয়া। আর ১ থেকে ১০০-তে নিয়ে যাওয়ার কাজ করবে আমার দল।”

Advertisement

বিধানসভার পর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে রাজভবন যান বাইরন। সেখানে বাইরনের শপথগ্রহণ নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে উদ্যোগী হতে বলেন অধীর। বহরমপুরের সাংসদ পরে দাবি করেন, বাইরনের শপথগ্রহণ নিয়ে তাঁদের আশ্বাস দিয়েছেন রাজ্যপাল।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ