কলকাতা 

একেএম ফারহাদের পৃষ্ঠপোষকতায় সমাপ্ত হলো জেলা মাদ্রাসা ক্রীড়া

শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন, বারাসাত : বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা জেলা মাদ্রাসা অ্যাথলেটিক মিট অনুষ্ঠিত হলো বারাসত কাছারি ময়দানে৷উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ ও চিফ প্যাট্রন এ কে এম ফরহাদ এর তত্ত্বাবধানে জেলা মাদ্রাসা ক্রীড়া কমিটির পরিচালনায় প্রায় একশোটি সিনিয়র মাদ্রাসা, হাই মাদ্রাসা এবং এমএসকে মাদ্রাসার ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে।

 

 

সকাল দশটায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা করেন জেলাশাসক শ্রী শরৎকুমার দ্বিবেদী। উপস্থিত খেলোয়াড়দের উদ্দেশ্যে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন পড়াশোনার পাশাপাশি ছাত্র ছত্রীদের শরীরচর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্য এই জাতীয় খেলা প্রতিনিয়ত হওয়া বাঞ্ছনীয়। যেভাবে একেএম ফারহাদের নেতৃত্বে জেলা কমিটি সফলভাবে সমাপ্ত করেছে তা প্রশংসার দাবি রাখে।

Advertisement

খেলার মুখ্য পৃষ্ঠপোষক তথা কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ বলেন, জেলা প্রশাসনের সহযোগিতা এবং শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় খুব কম সময়ে ক্রীড়া সম্পন্ন হলো।

জেলার প্রতিটি মাদ্রাসা থেকে প্রায় সাতশো ক্রীড়াবিদ এবং শিক্ষক শিক্ষিকাদের আগমনে মুখরিত হয়ে ওঠে তার জন্য রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ মন্ত্রীসভার অন্যতম সদস্য ফিরহাদ হাকিম এবং সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের মন্ত্রী মোঃ গোলাম রব্বানী সহ অন্যান্যদের নির্দেশেকে পাথেয় করে সফল ভাবে সমাপ্তি করা সম্ভব হয়েছে। সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের মন্ত্রীর একান্ত সচিব জুলফিকার হাসান ধন্যবাদ জ্ঞাপন করে জেলা কমিটির নেতৃবৃন্দকে।

বারাসত কাছারি ময়দানে এদিন উপস্থিত ছিলেন মাদ্রাসা বোর্ডের সভাপতি ও আলিয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আবু তাহের কামরুদ্দিন,অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী,উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সভাধিপতি ও স্বরুপনগরের বিধায়ক বীনা মন্ডল, বিধায়ক রহিমা মন্ডল,মধ্যমগ্ৰাম পৌরসভার চেয়ারম্যান নিমাই ঘোষ, বারাসাত পৌরসভার উপপ্রৌরপ্রধান তাপস দাসগুপ্ত,ডোমা সৌগত মাইতি,এআই মৌসুমী সরকার,জেলা ক্রীড়া কমিটির পক্ষে কুতুব আক্তার, নূরুল হক, নূরুল হক বৈদ্য, সওকাত হোসেন পিয়াদা, সাহাবুদ্দিন চৌধুরী,অমিত মন্ডল, হাফিজুল রহমান,আরসাদ,উচ্ছাস, প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ