জেলা 

আল আমীন ফাউন্ডেশনে ক্যাম্পাসে নতুন জুম্মা মসজিদের শিলান্যাস

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: দক্ষিণ ২৪ পরগনার বকুলতলা থানা এলাকার জীবন মণ্ডলের হাট এলাকার আল আমীন নগরে সুন্দরবন আল আমীন ফাউন্ডেশনের উদ্যোগের নতুন মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন হল গত কাল বৃহস্পতিবার। আল আমীন মিশন ফাউন্ডেশন পরিচালিত মিশন স্কুল চত্বরের জমিতে এই মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কলকাতার রেড রোডের ইমাম-এ ঈদায়েন ক্বারী ফজলুর রহমান।

সংখ্যালঘু শিক্ষাপ্রতিষ্ঠান আল আমীন ফাউন্ডেশনের ছাত্রছাত্রীদের নামাজ পড়ার সুবিধার্থে এই নতুন মসজিদের ভিত্তিপ্রস্তর বলে জানান এই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজকর্মী ও অবসরপ্রাপ্ত ডব্লুবিসিএস (এক্সিকিউটিভ) মোতালেব আলি সরদার। জুম্মাবারের নামাজের সুবিধার্থে বৃহৎ আকারের এই মসজিদটি নির্মিত হলে শুধু আল আমীন ফাউন্ডেশনের পড়ুয়ারাই নন, স্থানীয় মুসলিমরাও নামাজ পড়ার সুবিধা পাবেন বলে তিনি জানান।

Advertisement

ইট, বালি সিমেন্ট দিয়ে ভিত্তিপ্রস্তরের সূচনা করে ক্বারী ফজলুর রহমান বলেন, পড়ুয়াদের ইসলামী হুকুম মানতে নামাজ পড়ার জন্য এই মসজিদ গড়ার উদ্যোগ। দ্রুত মসজিদ নির্মাণ কাজ শেষ ও জাতির কল্যাণ কামনায় তিনি বিশেষ দোয়া প্রার্থনা করেন।

এদিনে এই মসজিদের শিলান্যাস অনুষ্ঠানে মোতালেব আলি সরদার ছাড়াও অন্যান্যদের মধ্যে হাজির ছিলেন, মগরাহাটের তবলিগি মার্কাজের অন্যতম জিম্মাদার মাওলানা আইউব হাসান, মেটিয়াবুরুজের বিশিষ্ট শিল্পপতি ‘রক্সি’ ড্রেসের কর্ণধার হাজি আবদুর রশিদ মল্লিক, বিশিষ্ট অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল্লাহ সরদার, কলকাতা হাইকোর্টের আইনজীবী শাহাবুদ্দিন সরদার, আইনজীবী ইবরাহিম, পোশাক শিল্প ব্যবসায়ী আনিসুর রহমান থান্ডার, এই  শিক্ষাপ্রতিষ্ঠানের সম্পাদক আবুল হোসেন লস্কর প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ