দেশ 

গোয়া কংগ্রেসে ভাঙ্গন, আট বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : জল্পনা মতো গোয়ার আট জন কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগ দিলেন। বুধবার গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত ও গোয়ার স্পিকারের সঙ্গে বৈঠক করেন কংগ্রেস বিধায়করা। তারপরেই মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন তাঁরা। মাস দুয়েক আগেও একইভাবে কংগ্রেস বিধায়কদের বিজেপিতে চলে যাওয়ার কথা হয়েছিল। কিন্তু কংগ্রেস নেতৃত্বের তৎপরতায় তখনকার মতো দলবদল স্থগিত হয়ে গিয়েছিল। কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) মধ্যেই একসঙ্গে এতজন বিধায়ক দল ছাড়লে অস্বস্তিতে পড়বে দলের শীর্ষ নেতৃত্ব।

জুলাই মাসের শুরুর দিকেও গুঞ্জন শুরু হয়, একসঙ্গে আটজন কংগ্রেস বিধায়ককে (Congress MLA) বিজেপিতে যোগদান করানোর পরিকল্পনা চলছে। সেই সময় শোনা গিয়েছিল, বিধায়কদের দলে টানতে ১৫-২০ কোটি টাকা দিচ্ছে বিজেপি। ৪০ আসনের গোয়া বিধানসভায় ২০ জন বিজেপি বিধায়ক রয়েছেন। কংগ্রেসের বিধায়ক সংখ্যা ১১জন। যদি একসঙ্গে ৮ জন বিজেপিতে চলে যান, নিঃসন্দেহে চাপে পড়বে কংগ্রেস।

Advertisement

দলবদলের কথা শুনেই গোয়ার বিরোধী দলনেতার পদ থেকে সরিয়ে দেওয়া হয় বিক্ষুব্ধ নেতা মাইকেল লোবোকে। দু’জন বিধায়কের পদ খারিজ করে দেওয়ার জন্য স্পিকারের কাছে আবেদনও জানিয়েছিল কংগ্রেস। তবে পরবর্তীকালে সোনিয়ার দূতের সঙ্গে বৈঠকের পরে মাইকেল লোবো পরিষ্কার জানিয়েছিলেন, কংগ্রেস ছাড়ার কথা ভাবছেন না তিনি।

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ